শিক্ষা প্রতিষ্ঠান খুলতে পারে আগামী ফেব্রুয়ারিতে

0
309

দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান করোনা মহামারির কারনে বন্ধ রয়েছে এখন পর্যন্ত। তবে আশা করা যায় স্বাস্থ্যবিধি অনুসরন করে আগামী ফেব্রুয়ারীতে আবার পুনরায় চালু করার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। গত ১৭ জানুয়ারী রোববার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা জনাব এম এ খায়ের এমন তথ্য নিশ্চিত করেন গণমাধ্যমের সামনে। জনাব এম এ খায়ের বলেন, আগামী ফেব্রুয়ারীতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার সম্ভবনা রয়েছে।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে এবছর এসএসসি সমমান ও এইচএসসি সমমানের পরিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর সূত্র। অধিদপ্তরটি আরও জানিয়েছে, আগামী ফ্রেব্রুয়ারীতে সব শিক্ষা প্রতিষ্ঠান আরাম্ভ হবে না, তবে এ বছরের পঠিত সিলেবাস শেষ করা উদ্দেশ্যে ক্লাস চালু হবে। পর্যাক্রমে অন্যান্য শ্রেণী গুলোও শুরু হবে।

করোনা মহামারির কারণে গত বছরের মার্চের লকডাউনের পর বন্ধ হয়ে যায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। লকডাউন উঠিয়ে নেয়ার পর কিছু কিছু প্রতিষ্ঠানে অনলাইনের মাধ্যমে শিক্ষা প্রদান করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য বন্ধের তারিখ ৩০ জানুয়ারী ২০২১ পর্যন্ত বৃদ্ধি করা হয়। শুত্রবার ১৫ জানুয়ারী শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়। উল্লেখ্য কয়েক সাধারণ ছুটি ধাপে ধাপে বাড়ানোর পর ১৬ জানুয়ারি ২০২১ পর্যন্ত ছুটি ছিল। সেই ছুটি এবার ৩০ জানুয়ারি পর্যন্ত বর্ধিত করা হয়।

ডেস্করিপোর্টঃ সকাল বার্তা